টেকনাফে বিজিবির অভিযানে আইস ও ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফনদীর খুরের দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ৫ কোটি ৩৭ লাখ টাকা মূল্যের এক কেজি ১৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবাসহ একটি নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার ভোরে গোপন সূত্রের মাধ্যমে খবর পেয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১২ হতে আনুমানিক ৭০০ মিটার দক্ষিণে খুরের দ্বীপ এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় দুই ব্যক্তিকে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকাযোগে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখা যায়। টহলদল তাৎক্ষণিক তাদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি অনুধাবন করা মাত্রই বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহলদল সন্দেহভাজন চোরাকারবারীদের থামানোর চেষ্টা করে।
পরে তারা নৌকা থেকে ঝাঁপ দিয়ে রাতের অন্ধকারে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া নৌকাটি জব্দ করে তল্লাশি চালিয়ে ৫ কোটি ৭ লাখ টাকা মূল্যমানের ১ কেজি ১৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ লাখ টাকা মূল্যমানের ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

Back to top button