বাংলাদেশে এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে মোটা মানুষদের নিয়ে মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ প্রতিযোগিতা

বাংলাদেশে এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে প্লাস সাইজ মানুষদেরকে নিয়ে অর্থাৎ মোটা মানুষদের কে নিয়ে একটি সুন্দরী প্রতিযোগিতা মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ। এই সমাজে মোটা মানুষদের জীবন সহজ নয় মোটেও নানাভাবে তাদেরকে সমাজে হেয় প্রতিপন্ন করা হয়। টিটকারি ও আজেবাজে কথা শিকার হতে হয়, কেউ পোশাক বা সাজসজ্জা নিয়ে বিব্রত হন, কেউবা সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলেন, মোটা হয়ে যাওয়া এমন কোনো অপরাধ নয়, যে সেটার জন্য আপনি হীনমন্যতায় ভোগেন বা বিষণ্ণতায় ডুবে যাবেন। সেই সকল মানুষদের কনফিডেন্স লেভেল বাড়ানোর জন্য আয়োজন করা হয়েছে মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমে সমাজের সকল মোটা মেয়েদের আত্মবিশ্বাস ওর সামাজিক স্বীকৃতি দেবার লক্ষ্যে আয়োজিত হতে যাচ্ছে এই অনুষ্ঠানটি।

অনুষ্ঠানটির আয়োজন করেছেন রিয়েল হিরো এক্সপোর্ট এন্ড কমিউনিকেশন, ড্রিমস , এবং বিটিএল হাউস এই উপলক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল গুলশানের ওয়ান রেস্টুরেন্ট এন্ড মিউজিক ক্যাফে তে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন । মেকআপ আর্টিস্ট পুতুল ওয়াংসা, মেকআপ আর্টিস্ট লিও রহমান লিন, নুরজাহান, ফ্যাশন ডিজাইনার সিলভী রহমান, ডক্টর লায়লা নাজরিন।
সংবাদ সম্মেলনে রিয়েল হিরো এক্সপোর্ট এন্ড কমিউনিকেশনের সিও মালা খন্দকার বলেন এই প্রোগ্রামটি প্রধান উদ্দেশ্য হচ্ছে যে আপনার সুস্থ থাকাটাই জরুরি। আপনি কতটুকু মোটা বা আপনি দেখতে কেমন এটা কোন বিষয় না। আপনি যে রকমই দেখতে হও না কেন আপনি যদি সুস্থ থাকেন এবং আপনি যদি আপনার সাইজ নিয়ে খুশি থাকো তাহলেই যথেষ্ট।তিনি আরো বলেন আমার একটাই প্রশ্ন সকল র‌্যাম্প শো গুলোতে, সকল রিয়েলিটি শো গুলোতে, ব্র্যান্ডের জামা গুলোর ফটোশুট করতে কেনো সব সময় স্কিন মেদভুঁড়ি ছাড়া মেয়েরাই করবে। এই দেশে কি শুধু মেদ ভুঁড়ি ছাড়া এক শ্রেণীর মানুষ এই জামা কাপড় পড়ে ? আপনার ভাবতে হবে কার জন্য আপনাদের এই বিজনেস। একটি মোটা মেয়ে কি সুন্দর হয় না ? সুন্দর পোশাকে তাকে কি সুন্দর লাগেনা ? ঠিকই তো আপনারা ডবল এক্সেল জামাটা বানান, তাহলে ডবল এক্সেল সাইজের একটা মেয়ের ছবি কেন তোলেন না। চিকন শরীর, সূক্ষ্ম সুতার জামা দেখিয়ে কত নারী-পুরুষের কনফিডেন্স নষ্ট করেন আপনারা তা কি জানেন? জানিনা কবে বদলাবে আপনাদের এই মানসিকতা।

Back to top button