চাপ সামলে উঠতেই ফিরলেন রিয়াদ

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। মাঝ পথে এসে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসন। তাতে ধীরগতিতেই এগোচ্ছিল বাংলাদেশের ইনিংস। কিন্তু চাপ সামলে উঠতেই ফিরলেন রিয়াদ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৬.২ ওভারে ১৩৪ রান।

জোহানেসবার্গে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক তামিম ইকবাল খান। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হলো না টাইগারদের। প্রোটিয়া পেসরা লুঙ্গি এনগিদির করা ইনিংসের তৃতীয় ওভারে কেশব মাহারাজের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরলেন তিনি।

আর পরের ওভারেই ব্যক্তিগত শূন্যরানে আউট হয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে দলীয় ওপেনার লিটন কুমার দাস আউট হওয়ার আগে করেছেন ১৫ রান। আর ইয়াসির আলি রাব্বি কিছুক্ষণ ক্রিজে অবস্থান করার পর ১২ বলে ২ রানে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরলেন।
মাত্র ৩৪ রানে ৫ উইকেট হারানো দলকে সামনে থেকে লিড দেন দুই টাইগার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। দুজন মিলে ষষ্ঠ উইকেট জুটিতে ইতিমধ্যেই গড়েন ৬০ রান। এরপর তাব্রিজ সামসির বলে ফেরেন ব্যক্তিগত ২৫ রানে।

Back to top button