ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে জ্বালানি তেলের বাজারে প্রভাব পরছে বাণিজ্যমন্ত্রী-টিপু মুন্সি

জসিম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বাণিজ্যমন্ত্রী-টিপু মুন্সি বলেছেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধের বিষয়ে আমরা প্রভাব বিস্তার করতে পারিনা। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কম ফেলানো যায়। যেটি আমরা লক্ষ্য করছি তাদের যুদ্ধের কারনে জ্বালানি তেলের বাজারে প্রভাবের সম্ভবনা রয়েছে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম এখন চেস্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করা।
রমজানের আগে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার শঙ্কা নেই প্রর্যাপ্ত মজুদ রয়েছে। তবে অনেকে সে সময় অধিক মালামাল সংগ্রহ করে থাকে সে কারনে রমজান মাসে বাজারে পন্যের দাম বৃদ্ধি পায়।
তিনি আরো বলেন, সারাদেশে টিসিবির পন্য বিক্রয় করা হচ্ছে। কথাও কোন অনিয়ম হলে সংশ্লিস্ট জেলা প্রশাসক ব্যবস্থা নিবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রনে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোন ব্যবসায়ী মজুদ করে পণ্যের দাম বৃদ্ধি চেস্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে আগামীতেও হবে। সরকার সব সময় চেস্টা করছে জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে যেন বাজারে দাম নিয়ন্ত্রন থাকে।
তিনি আজ দুপুরে দলীয় সফরে এসে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।
এসময় জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আ’লীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোসহ জেলা আ’লীহগর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Back to top button