প্রত্যেক ভারতীয়র উচিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখা: আমির খান

বক্স অফিসে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছে অনুপম খের-মিঠুন চক্রবর্তীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। অক্ষয় কুমার-কৃতি শ্যাননের ছবি ‌‌‘বচ্চন পাণ্ডে’র সঙ্গে ছবিটি পেরে উঠবে না বলেই ধারণা করা হয়েছিল। বাস্তবে ঘটলো তার উল্টোটা। ‘দ্য কাশ্মীর ফাইলস’ বক্স অফিস আয়ে ‘বচ্চন পাণ্ডে’কে ছাড়িয়ে গেছে। গত রবিবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি আয় ছাড়িয়েছে দেড়শো কোটি রুপি।

সমালোচনা থাকলেও বলিউডের অনেক তারকাই ছবিটির প্রশংসা করে এটি দেখার অনুরোধ জানিয়েছেন। সেই তালিকায় রয়েছেন বলিউড সুপারস্টার আমির খানও। গত রবিবার এই প্রভাবশালী অভিনেতা গণমাধ্যমে বলেন, “অবশ্যই ‘দ্য কাশ্মীর ফাইলস’ হলে গিয়ে দেখবেন। কারণ এটি ভারতীয় ইতিহাসের একটি অংশ। এর করুণ কাহিনি সকলের হৃদয় ভেঙে দেয়।”

আমির খান দাবি করেন, ‘কাশ্মীরি পণ্ডিতদের সাথে যা হয়েছে তা অত্যন্ত দুঃখের বিষয়। এই ধরনের সিনেমা সমস্ত ভারতীয়দের অবশ্যই দেখা উচিত। যাতে তারা বুঝতে পারে তখনে ঠিক কি হয়েছিলো। মনে রাখবেন কি ঘটেছিলো সে সময়ে। এই সিনেমাটি সকল মানুষের আবেগকে স্পর্শ করেছে এবং আমি অবশ্যই সিনেমাটি দেখব। সিনেমাটি মুক্তির পরপরই এটি সফল হয়েছে দেখে আমি অনেক খুশি।’
উল্লেখ্য, ১৫ কোটি রুপিতে তৈরি বলিউড ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ ঝড় তুলেছে ঝক্সঅফিসে। ছবিটি নিয়ে বিতর্ক থাকলেও চারদিকে আলোচনায় নির্মাতা বিবেক অগ্নিহোত্রীর নাম। যদিও এই ছবি বানানোর আগে পর্যন্ত তার খুব বেশি সুখ্যাতি ছিল না, নাম জড়িয়েছিলো বহু বিতর্কের সঙ্গে।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

Back to top button