রমজানে চারটি ইফতার পার্টির আয়োজন করবে বিএনপি

আসন্ন পবিত্র রমজান মাসে চারটি ইফতার পার্টির আয়োজনের ঘোষণা দিয়েছে বিএনপি। করোনাভাইরাস সংক্রমণের কারণে ২০১৯ ও ২০২০ সালে দলীয় ইফতার আয়োজন বন্ধ থাকলেও এ বছর বেশ আড়ম্বরের সাথেই এই আয়োজনের উদ্যোগ নিয়েছে দলটি। মঙ্গলবার (২২ মার্চ) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান মাসে আলেম, ওলামা, এতিম, বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক দলের নেতারা ও কূটনৈতিকদের সম্মানে চারটি ইফতার মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমে জানিয়েছেন, ২০১৯ সালে সর্বশেষ ইফতার আয়োজন করেছিল বিএনপি। এর আগে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৬ সালে সর্বশেষ ইফতার আয়োজনে অংশ নেন। বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, ইফতার মাহফিলগুলোকে রাজনৈতিকভাবে তাৎপর্য দিতে এবার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এতে স্থায়ী কমিটির সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে। কোন কোন রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে, তার একটি তালিকা প্রস্তুত করারও আলোচনা হয়েছে। বিশেষত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় রাজনীতিকে আরও ঘনিষ্ঠভাবে তুলে ধরার প্রচেষ্টা থাকবে বিএনপির।

Back to top button