ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় বিএনপি: কাদের

ইসির সঙ্গে সংলাপে বিএনপির কোনো আগ্রহ নেই, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশবাসী জানে গণতান্ত্রিক সংলাপের চেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে অন্ধকারের পথ অবলম্বনেই বিএনপির আগ্রহ বেশি। বুধবার (২৩ মার্চ) তিনি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন।

আওয়ামী লীগ সরকার পূর্বপ্রতিশ্রুতি অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগ আইন প্রণয়ন করে উল্লেখ করে ওবায়দুল কাদের বিবৃতিতে আরও বলেন, সে আইনের ভিত্তিতে গঠিত অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশন গঠনে সব রাজনৈতিক দল, এমনকি ব্যক্তি পর্যায়েও নাম প্রস্তাবের আহ্বান করে।

তিনি বলেন, সারাদেশের সব স্তরের জনগণের আগ্রহ আছে কি নাই, তা এর মধ্য দিয়েই প্রমাণিত হয়েছে। ইসির সঙ্গে সংলাপে উপস্থিত বিশিষ্টজনদের মধ্যে বিএনপি ঘরাণার ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

যে কোনো ইস্যু নিয়ে রাজনীতি করার অপচেষ্টা বিএনপির মজ্জাগত স্বভাব, এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্য নিয়ে বিএনপির অপরাজনীতি মাঠে মারা গেছে। শেখ হাসিনা সরকার জনবান্ধব সরকার। তাই জনগণের যে কোনো দুঃখ-দুর্দশায় সাড়া দেয়।

Back to top button