আমির হামজাকে মনোনীত করার বিষয় কমিটির ব্যর্থতা

চলতি বছর সাহিত্যে স্বাধীনতা পুরস্কারের জন্য মো. আমির হামজাকে মনোনীত করার বিষয়টি এ সংক্রান্ত কমিটির ব্যর্থতা বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিষয়টি সরকার খতিয়ে দেখছে বলে জানান তিনি। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বুধবার (২৩ মার্চ) আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযথ মর্যাদার সঙ্গে উদ্‌যাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে এবার আগামী ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় জাদুঘর মিলনায়তন, সোহরাওয়ার্দী উদ্যান ও হাতিরঝিলে আন্তর্জাতিক সেমিনার, আলোচনা সভা, মুক্তিযুদ্ধ কনসার্ট, নাট্যানুষ্ঠান, যাত্রাপালা, ড্রোন শো, লাইন অ্যান্ড লেজার শো, আতশবাজি ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। ২৫ মার্চ সারা দেশে ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত ব্লাকআউট থাকবে।’

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘আইফেল টাওয়ার ও স্ট্যাচু অব লিবার্টির মতো দেশকে চেনাবে— আমরা এমন একটি আইকনিক স্থাপনা নির্মাণ করবে। আইফেল টাওয়ারের নাম শুনলেই বোঝে এটা প্যারিসে, স্ট্যাচু অব লিবার্টি দেখলেই বোঝে যুক্তরাষ্ট্র। এ রকম একটা কিছু আমরা রাখতে চাই। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে চিনতে পারে— এমন কিছু সিম্বলিক করা হবে।

Back to top button