কুড়িগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। শনিবার (২৬শে মার্চ) সকাল সাড়ে আটটায় জেলা প্রশাসনের আয়োজনে কুড়িগ্রাম স্টেডিয়াম প্যারেড গ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার শ্বেত পায়রা ও বেলুন উড়িয়ে কুচকাওয়াজ ও ডিস-প্লে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজাউল করিম ও পুলিশ সুপার সৈয়দা জান্নত আরা।

কুচকাওয়াজে অংশগ্রহণ করেন জেলা পুলিশ, বিজিবি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ফায়ার সার্ভিস এ‍্যান্ড সিভিল ডিফেন্স, বিএনসিসি, রোভার স্কাউট, সিতোরিউ কারাতে দো ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মহান স্বাধীনতা দিবসের উপর নানা রকম শাররীক কসরত ও ডিস-প্লে প্রদর্শন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক জিলুফা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট ইবনুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল হাসান, পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার শামসুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ খান মোহাম্মদ শাহরিয়ার, ট্রাফিক ইনচার্জ জাহিদ সরওয়ার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি রাশেদুজ্জামান তাওহীদ প্রমূখ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয় স্বম্ভে মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী বীর শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সরকারী, বেসরকারী, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠনসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

Back to top button