বিশ্বজুড়ে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত

করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ৮০০ জন রোগী। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৭ কোটি ৯৬ লাখ ১৩ হাজার ৫৮৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৭ হাজার ৮৫২ জন। এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ৯৩৬ জনে।

 গেল ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় প্রাণ গেছে ৪ হাজার ৬২৮ জনের। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৪২ হাজার ৪৩৬ জনে। রোববার (২৭ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।শনিবার (২৬ মার্চ) ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, করোনায় মৃত্যু হয় ৪ হাজার ৫৬৬ জনের। এ ছাড়া নতুন করে আরও ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৯৯ লাখ ৬৫ হাজার ৮২০ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে জার্মানি, দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনাম। জার্মানিতে নতুন করে ২ লাখ ৭৬ হাজার ৭৪৬ জন শনাক্তের পাশাপাশি ৩০০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৩ লাখ ৩৯ হাজার ৩৯৬ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৯২ জনের। এছাড়া ভিয়েতনামে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৯ হাজার ৬৬৬ জন শনাক্তসহ মৃত্যু হয়েছে মৃত্যু হয়েছে মাত্র ৫১ জনের।

যুক্তরাষ্ট্রে নতুন করে ৬৯৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শনাক্ত হয়েছে ৩২ হাজার ৪৬৩ জন। এ নিয়ে দেশটিতের মোট শনাক্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮ কোটি ১৬ লাখ ১ হাজার ৪২৬ এবং ১০ লাখ ৩ হাজার ২০৪ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Back to top button