তাসকিনের জন্য ক্ষতিপূরণ চাইলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলার সময় চোটে পড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো মৌসুম থেকে ছিটকে গিয়েছেন মার্ক উড। ডানহাতি এই ইংলিশ পেসারের বদলি হিসেবে তাসকিনকে নিতে চেয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।  যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তি পত্র না দেয়ায় আইপিএল খেলতে যাওয়া হয়নি তাসকিনের।

এমন অবস্থায় তাসকিনকে ক্ষতিপূরণ কিংবা পুরস্কার দেয়ার আহ্বান জানিয়েছেন মাশরাফি। তাতে বোর্ড এবং খেলোয়াড়দের সম্পর্ক আরও ভালো হবে বলে মনে করেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।মাশরাফি বলেন, ‘অবশ্যই আমি মনে করি। দেখেন আপনি যদি অ্যান্ডারসন এবং ব্রডের দিকে তাকান ইসিবি কিন্তু তাদেরকে সবসময় ক্ষতিপূরণ দিয়েছে। তাদেরকে ওই পুরস্কারটা দেয়া যেহেতু তারা আইপিএল না খেলে দেশকে সার্ভিস দিচ্ছে তো তাদেরকে নূন্যতম পুরস্কারটা দেয়া।

তখন হয় কি খেলোয়াড়দের ভালো লাগা কাজ করে যে বোর্ড আমাদের দেখাশোনা করছে। টেস্ট ক্রিকেট কেন আমরা যেকোনো ক্রিকেট খেলার জন্য প্রস্তুত। না দিলেও প্রস্তুত এটা সত্য। কিন্তু দিন শেষে পৃথিবীটা কিন্তু অন্যভাবে চলছে।’

‘দক্ষিণ আফ্রিকা দল দেখেন টেস্ট ম্যাচে এখন কেউ নেই। আপনি জোর করে একদিকে চালাইতে গেলেও মুশকিল হয়ে যায় অনেক সময়। আমার কাছে মনে হয় যে এখানে খেলায়াড় ও বিসিবির মাঝে যদি একটা সমন্বয় থাকে নূন্যতম পুরস্কারটা দেয়া।

ঠিক আছে তুমি সুযোগ পেয়েছো কিন্ত এই সিরিজে তোমাকে আমার প্রয়োজন এবং সেক্ষেত্রে তোমার ক্ষতিপূরণটা যতটা সম্ভব আমরা করবো। তখন কিন্তু আমার মনে হয় খেলোয়াড় এবং বোর্ডের মাঝে সম্পর্কটা আরও সুন্দর হবে। যার প্রতিফলন আমরা মাঠে আরও বেশি দেখতে পারবো।’

Back to top button